কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের আয়োজনে সাংবাদিকদের বুনিয়াদি প্রশিক্ষণ

কুবি প্রতিনিধি।।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) প্রেস ক্লাবের সাংবাদিকদের বুনিয়াদি প্রশিক্ষণ দিয়েছেন যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি মোহসীন-উল হাকিম। মঙ্গলবার (১৪ নভেম্বর) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের কনফারেন্স রুমে প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক কাতিব হাসান মুরাদের সঞ্চালনায় প্রশিক্ষণ কর্মশালাটি শুরু হয়।

প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. হুমায়ুন কবির,কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো:আসাদুজ্জামান এবং ছাত্র উপদেষ্টা ড. মোহা: হাবিবুর রহমান।

সকাল ১০ টা থেকে সেশন পরিচালনা করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক কাজী এম আনিছুল ইসলাম। এসময় তিনি সোর্স মেইনটেইন সহ শিক্ষার্থীদের সাংবাদিকতাবিষয়ক বিভিন্ন দিক নির্দেশনা দেন।

দুপুর দুইটা থেকে সেশন পরিচালনা করেন যমুনা টেলিভিশনের প্রতিনিধি মোহসীন -উল হাকিম। এসময় তিনি তার জীবনের নানা অভিজ্ঞতা শেয়ার করেন এবং শিক্ষার্থীদের প্রশ্নের উত্তর দেন। সার্টিফিকেট বিতরণী অনুষ্ঠানে তিনি বলেন ‘যেকোন পেশা বিশেষ করে সাংবাদিক হওয়ার আগে একজন ভালো মানুষ হতে হবে। একজন সাংবাদিক হিসেবে সর্বদা মানুষের কথা ভাবতে হবে। আমার মাধ্যমে যাতে অন্য কেউ অসম্মানিত না হয়, ক্ষতিগ্রস্ত না হয়, সেটা সর্বদা মাথায় রাখতে হবে।’

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, ‘যেকোনো কাজ দুইভাবে শেখা যায়। একটা হলো কাজ করতে করতে শেখা, আরেকটা হলো শিক্ষা ও অভিজ্ঞতার সমন্বয়ে শেখা। আজকের এই কর্মশালার মাধ্যমে তোমরা যে শিক্ষা অর্জন করলে তার সাথে পূর্বের অভিজ্ঞতার সংমিশ্রণ ঘটিয়ে আরো দক্ষ হয়ে উঠবে বলে আশা করছি।’

কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের ৪০ জন সাংবাদিক এই বুনিয়াদি প্রশিক্ষণে অংশ গ্রহন করেন। সবশেষে সংগঠনের সভাপতি ইকবাল হাসান এর সমাপনী বক্তব্যের মাধ্যমে কর্মশালাটি সমাপ্ত হয়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page